আমাদের জানুন

মত প্রকাশের স্বাধীনতা আমাদের সাংবিধানিক অধিকার। চিন্তাশীলতা বিবেকবান মানুষকে বাঁচিয়ে রাখে। আর সে চিন্তাশীলতার বহিঃপ্রকাশ সহজেই ঘটানো যায় কলমে। এই ডিজিটাল সহজ যুগে ‘আমার কলম’ ব্লগ এমনই একটি মাধ্যম যেখানে মুহুর্তেই নিজের চিন্তা-চেতনাকে মানুষের সামনে উপস্থাপন করা যায়। ২০১৭ সালের ১০ই আগস্ট কয়েকজন মননশীল তরুণের হাত ধরে আমার কলম’র পথচলা। চিন্তাশক্তির প্রসার এবং প্রাপ্তমনষ্ক লেখক পাঠক তৈরি আমার কলম ব্লগের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। যে কোন ধরণের যুক্তিবাদী চিন্তাধারাকে আমার কলম স্বাগত জানায়। বিজ্ঞান-সাহিত্য-সমসাময়িক বিষয় নিয়ে আমার কলম বাংলা ব্লগ নিজেকে তথ্যবহুল করে গড়ে তুলছে। দিন দিন আধুনিক হচ্ছে আমাদের বিশ্ব এবং সে সাথে লেখার অন্যতম মাধ্যম এখন ব্লগ। সহজেই লক্ষ পাঠকের কাছে নিজের লেখা পৌঁছে দেওয়ার সহজ মাধ্যম এখন বাংলা ব্লগ। আমরা বিশ্বাস করি একজন লেখক বেচেঁ থাকে তার চিন্তা ও লেখার মধ্য দিয়ে। অসংখ্য বাংলা ব্লগের মাঝেও আমার কলম একটি ভিন্নধর্মী বাংলা ব্লগ হিসেবে সুপ্রতিষ্ঠিত এবং দিন দিন নতুন জ্ঞান-বিজ্ঞানের পথ অনুসন্ধান করে যাচ্ছে।

আমরা চেষ্টা করছি বাংলা ভাষাভাষী মানুষদের এক জায়গায় লেখার সুযোগ করে দিতে। দিন দিন আমাদের লেখকসমাজের বড় একটি অংশ যেখানে ফেসবুক নির্ভর সহজ জনপ্রিয়তার দিকে ঝুঁকছে এবং নিজেদের মূল্যবান লেখাগুলোকে টাইমলাইনের সহজ লাইক আর কমেন্ট’র ভিড়ে সস্তা বানিয়ে দিচ্ছে সেখানে মূল্যবান এই লেখাগুলোকে সঠিক পাঠক সমাজের কাছে পোঁছে দিতে এবং লেখকের আর্কাইভ তৈরি করাও আমাদের অন্যতম উদ্দেশ্য। প্রায় ত্রিশটিরও অধিক বিভাগে লেখার সুযোগ রয়েছে আমার কলম ব্লগে। মূলত ব্লগ সমাজ পরিবর্তনের অন্যতম একটি হাতিয়ারও বটে। বর্তমানে প্রতিষ্ঠিত বেশিরভাগ ব্লগ ধর্মহীনতা এবং ধর্মের পক্ষে অথবা নির্দিষ্ট একটি এজেন্ডা বাস্তবায়ন করতে কাজ করে। আমার কলম ব্লগ সে জায়গায় নিরপেক্ষ এবং সকল চিন্তার মানুষদের সমান সুযোগ দিতে বদ্ধপরিকর।

আমার কলম সম্পূর্ণ অলাভজনক এবং উন্মুক্ত একটি লেখালেখির প্লাটফর্ম। আমরা বিশ্বাস করি গবেষণা ও তথ্যের বড় একটি জোগানদাতা হবে এই ব্লগ। আমরা চাই মানুষ বেশি বেশি চিন্তা করতে শিখুক, লিখতে শিখুক । আপনাদের লেখা আমাদের সম্পদ, দেশের সম্পদ। আপনকে আমার কলম ব্লগে স্বাগতম।

প্রসার হোক চিন্তার, প্রসার হোক চেতনার।

 

error: Content is protected !!